বুধবার, ১৫ মে ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন

হোয়াটসঅ্যাপে ম্যাসেজ সরিয়ে ফেলার সময়সীমা বাড়বে

হোয়াটসঅ্যাপে ম্যাসেজ সরিয়ে ফেলার সময়সীমা বাড়বে

স্বদেশ ডেস্ক:

ম্যাসেজিং অ্যাপ হিসেবে হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তা দিন দিন বাড়েই চলেছে। এর পরেও নতুন নতুন ফিচার এনে কিংবা চালু ফিচারগুলিকে বদলে সব সময়ই ইউজারদের কাছে হোয়াটসঅ্যাপকে আরও আকর্ষণীয় করে তোলাই হোয়াটসঅ্যাপের লক্ষ্য। এবার জানা গেল, খুব শিগগিরি ‘ডিলিট ম্যাসেজ ফর এভরিওয়ান’ ফিচারটির সময়সীমা বাড়াতে চলেছে তারা। হয়তো সেই সময়সীমা বদলানোর ঘোষণা আসতে পারে দ্রুতই।

কোনো ম্যাসেজ পাঠালে তা ‘সিন’ হওয়ার পরে মুছে দিতে চাইলে এখন সর্বোচ্চ সময় পাওয়া যায় ১ ঘণ্টা ৮ মিনিট ১৬ সেকেন্ড। জানা যাচ্ছে, দীর্ঘদিন ধরেই এই নিয়ে চিন্তাভাবনা করছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। অবশেষে সেই সময়সীমা বাড়িয়ে একেবারে এক সপ্তাহ করার ব্যাপারে পদক্ষেপ নেওয়া হচ্ছে।

ডাব্লিউএবিটাইনফো’র পক্ষ থেকে জানানো হয়েছে, পরবর্তী আপডেটে ম্যাসেজ মুছে ফেলার জন্য ৭ দিন সর্বোচ্চ সীমা হিসেবে ধরা হবে। অর্থাৎ আগের থেকে অনেক বেশি সময় পাবেন ইউজাররা। তবে এর আগে শোনা গিয়েছিল ম্যাসেজ ডিলিট করার ক্ষেত্রে কোনো বাঁধাধরা সময়সীমা রাখবে না হোয়াটসঅ্যাপ। সপ্তাহ, মাস, বছর পেরিয়েও পুরোনো ম্যাসেজ ডিলিট করা যাবে।

তবে শেষ পর্যন্ত তেমন অপশন না রেখে বর্তমান সময়সীমাকে বাড়ানোর সিদ্ধান্তই নিতে চলেছে ফেসবুকের মালিকানাধীন এই সংস্থা। যদিও এখনো এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি তারা। তবে সম্ভবত শিগগিরই এ ব্যাপারে কোনো ঘোষণা করতে পারে হোয়াটসঅ্যাপ।

কেবল এই একটি পরিবর্তনই নয়, আরও নতুন ফিচার আনা হতে পারে। এর মধ্যে অন্যতম ফরোয়ার্ড করা ভয়েস ম্যাসেজের প্লেব্যাক স্পিড ফিচার। আইফোনের জন্য হোয়াটসঅ্যাপের বিটা ভার্সনে এটি পরীক্ষামূলকভাবে চালানো হলেও অ্যান্ড্রয়েডে এখনই তা আনা হচ্ছে না বলেই জানা গেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877